VPN Proxy ব্যবহারে সতর্ক অবলম্বন করুন এবং অনলাইনে নিরাপদ কাজ করুন।


আশা করি সবাই সবার মতো ভালো আছেন।
এই সৃষ্টিশীল জগতে কতই না অসম্ভব কিছু ঘটছে। কেউ বাংলাদেশে বসে অনলাইনে UK, USA, Australia ইত্যাদির মতো দেশের সুবিধা নিচ্ছে। আবার কেউ proxy ব্যবহার করে বাংলাদেশ থেকে ইন্দ্রোনেশিয়ার মতো দেশের
সুবিধা নিচ্ছে।

যেমন ফেইসবুকের সিঙ্গেল নাম তৈরির জন্য proxy ব্যবহার করে ইন্দ্রোনেশিয়ার সুবিধা নিচ্ছে। অনেক দিন ধরেই লেখালেখি হয় না তাই আজ VPN proxy বিষয়ে ভালো মন্দ কিছু টিপস নিয়ে আসলাম। আশা করি যারা অনলাইনে নিরাপদ থাকতে চান তাদের অনেক কাজে দিবে।
প্রথমেই বন্ধুরা জেনে নিই VPN কী?
VPN= virtual private network
এর মাধ্যমে আইপি লুকিয়ে অন্য জায়গার আইপি ব্যবহার করা হয়।
VPN কানেক্ট চেনার উপায় কী


স্কিনের উপরে একটি চাবির মতো চিহ্ন থাকবে। অথবা আপনি google এ “my IP address” লিখে সার্চ দিলেও আপনার নিজস্ব আইপি দেখতে পাবেন যা VPN কানেক্ট থাকলে অন্য আইপি দেখাবে।

এবার জেনে নিই VPN or proxy এর সুবিধা সমূহ
এই VPN আইপি হাইড করার ক্ষেত্রে ব্যবহার হলেও বাংলাদেশে এর বেশি সুনাম ফ্রি নেট চালানোর ক্ষেত্রে। যেমন : droid VPN, psiphone, webtunnel, your freedom, proxy link etc



এই কয়েকটি ফ্রি নেট VPN এর মাধ্যমেই কারো কারো VPN এর সাথে পরিচয় হয়েছে। আবার অনলাইনে বিভিন্ন রকম ওয়েবসাইট আছে যেগুলো ঐ দেশ ছাড়া চলে না এর জন্য VPN একটি প্রয়োজনীয় পন্থা আবার বিভিন্ন রকম এপস এ আয় করার ক্ষেত্রেও এই VPN ব্যবহার করা হয়। বিশেষ করে UK, USA, Australia, Canada এরকম দেশের সুবিধা পাওয়ার জন্য VPN একটি অত্যাবশ্যকীয় জিনিস।
বিভিন্ন রকম VPN এপস আছে তার মধ্যে :
Turbo VPN, Tunnel VPN, hola VPN, VPN speed etc.
VPN এর যেমন প্রয়োজন তেমন এর কিছু ক্ষতিকারক দিকও আছে। নিচে এরকম কিছু টিপস দেওয়া হলো


বিভিন্ন রকম ওয়েব সাইট আছে যেগুলোতে আপনি VPN ব্যবহার করলে একাউন্ট ব্লক অথবা ভবিষ্যতে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে। বিশেষ করে যারা অনলাইনে বিভিন্ন ব্যবসা, কাজ করে আয় ইত্যাদি কাজের সাথে জড়িত যেগুলো VPN সাপোর্ট করে না।
এর জন্য বুদ্ধিমানের কাজ হলো যেই সাইট এপস ইত্যাদি আউটসোর্সিং, ব্যবসা ইত্যাদির জন্য ব্যবহার করেন সেটায়
Terms and Condition
ভালোভাবে পড়ে নেওয়া এবং যুক্তিসম্মত ভাবে কাজ করা।
নিচে কয়েকটি ওয়েবসাইট এবং এপস এর বিবরণ দেওয়া হলো যেগুলো VPN or proxy support নয় PTC এর father & mother clixsence & neobox VPN or proxy সাপোর্ট করবে না। বিভিন্ন রকম PPD সাইট VPN or proxy সাপোর্ট করবে না এর মধ্যে up-4ever  অনলাইনে ছোট ছোট আউটসোর্সিং করার জন্য সেরা সাইট microworkers & rapidworkers VPN, proxy support করে না।
এই সাইটগুলো প্রথমে VPN চালালে সমস্যা না করলেও money withdrew এর সময় আপনাকে এক বিশাল সমস্যার সম্মুখীন হতে হবে। যেমন আমার কথায় বলি, ” আমার microworkers এ 19$+ আছে কিন্তু দীর্ঘকাল VPN ব্যবহার করার ফলে এখন আর কোন কাজ করতে পারছি না। এডমিন আমার একাউন্ট vpn use এর জন্য ব্যান করে রাখছে “।
আর এপস এর কথা বলতে গেলে প্রথমেই আসে whaff reword এই এপস এ VPN ব্যবহার করলে প্রথমে কোন সমস্যা হবে না কিন্তু যখন withdrew করবেন তখন বুঝবেন,” কত ধানে কত চাল”। তো বন্ধুরা, আজকে আর বেশি কিছু বলছি না সবাই ভালো থাকিয়েন। এটি যেহেতু আমার প্রথম টিউন তাই বেশি কিছু আর বলছি না সবাই ভালো থাকিয়েন।
ধন্যবাদ সবাইকে

Comments

Popular posts from this blog

এবার খুব সহজে নিজেই ডাউনলোড করে নিন আপনার অরজিনাল ন্যাশনাল আইডি কার্ড এর pdf ফাইল।